সাম্প্রতিক

পটকা মাছ খেয়ে প্রাণ গেলো আরও একজনের

সিলেট প্রতিনিধি – সিলেট জেলার জৈন্তাপুরে পটকা মাছ খেয়ে অসুস্থ আরও একজন মারা গেছেন।

আজ বুধবার সকালে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিফাতুন্নেছা (৪০) নামের ওই মহিলার মৃত্যু হয়।

মৃত শিফাতুন্নেছা উপজেলার উত্তর মহাইল গ্রামের আব্দুল মোতালেবের স্ত্রী।

এর আগে মঙ্গলবার একে একে মৃত্যুর কোলে ঢলে পড়েন ওই গ্রামের দুই পরিবারের দুই শিশুসহ পাঁচজন। ফলে এ ঘটনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৬ জনে। এছাড়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১১ জন। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন ৪ জন।

মৃতরা হলেন- আব্দুর রহিম (৬০), তার ছেলে সোলাইমান হোসেন (৩৫) ও লোকমান (৩০) ও প্রতিবেশী প্রবাসী আনিসুল হকের দুই শিশু রাহিন (৮) ও মনি (৭)।

নিহত আব্দুর রহিমের ভাতিজা বদরুল ইসলাম বলেন, সোমবার রাতে বাজার থেকে পটকা মাছ কিনে আনা হয়। সকালে খাওয়ার পরেই প্রথমে তার চাচা অসুস্থ হন। পরে অন্যরাও অসুস্থ হলে তাদের হাসপাতালে নিয়ে আসা হয়।

potka-fish

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. এনায়েত হোসেন বলেন, পটকা মাছে টেট্রাটডক্সিন নামে এক ধরনের বিষক্রিয়া থাকে যা কোন ওষুধে উপশম হয়না। এর বিষক্রিয়ায় আক্রান্তদের ব্রেনের নার্ভেস সিস্টেমকে দুর্বল করে দেয়।

তাছাড়া শ্বাস-প্রশ্বাস বন্ধ হয়ে দ্রুত মারা যায় রোগীরা। তবে চিকিৎসকরা লক্ষণ বুঝে অন্যান্য সাপোর্ট দিয়ে রোগীদের বাঁচানোর চেষ্টা করেন বলে উল্লেখ করেন তিনি।

এদিকে, আহতদের চিকিৎসায় তিন সদস্যের একটি মেডিকেল টিম গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। ভেন্টিলেশনের মাধ্যমে তাদের সারিয়ে তোলার চেষ্টা চলছে বলে জানিয়েছেন হাসপাতালে পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আব্দুস সবুর মিঞা।

সাম্প্রতিক মতামক

মতামত

x

Check Also

কিশোরীর ইজ্জতের মূল্য ২ লাখ টাকা!

সিলেটের বিশ্বনাথে ধর্ষিত হওয়া এক কিশোরীর পরিবারকে দুই লক্ষ টাকা দিয়ে ধর্ষণের ঘটনা আপোষে নিষ্পত্তি ...