সাম্প্রতিক

ঢাবিতে ছাত্রলীগের হেনস্থার শিকার শিক্ষকরা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনের অংশ হিসেবে শিক্ষার্থীদের পূর্বঘোষিত বিক্ষোভ পূর্ববর্তী সমাবেশে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় সমাবেশে অংশ নেয়া শিক্ষকরাও হেনস্থার শিকার হয়েছেন। হামলাকারীরা ছাত্রলীগের কর্মী বলে অভিযোগ পাওয়া গেছে।

আজ কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ‘বিক্ষোভ মিছিল : সাধারণ শিক্ষার্থীবৃন্দ, ২৪ ঘণ্টার মধ্যে আটককৃত ভাইদের নিঃশর্ত মুক্তি ও ক্যাম্পাসে হামলাকারীদের গ্রেফতার ও নিরাপদ ক্যাম্পাসের দাবি’তে সমাবেশের কর্মসূচি দিয়েছিলেন শিক্ষক ও ছাত্ররা। তবে সকাল ১১টায় তারা ঘটনাস্থলে আসার আগেই সেখানে অবস্থান নেয় ছাত্রলীগ। তারা শহীদ মিনারের বেদির সামনে শিক্ষক ও ছাত্রদের মুখোমুখি অবস্থান নেয়।

এ সময় শিক্ষকদের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে থাকেন ছাত্রলীগের কর্মীরা। শিক্ষকদের গালাগালি ও মাইক বন্ধ করে দেয়ার অভিযোগও পাওয়া যায়। পরে হেনস্তার শিকার হয়ে শিক্ষকরা শহীদ মিনারের সামনে থেকে সরে যেতে বাধ্য হন। সেখান থেকে সরে মিছিল বের করেন।

শিক্ষক ও ছাত্ররা মিছিল বের করলে সেখানেও হামলা হয়। শিক্ষকদের সঙ্গে মারমুখী আচরণ করে ছাত্রলীগ। তারা ছাত্রীদের মারধর করে। ধাওয়া ও ধাক্কা দিয়ে মিছিল ছত্রভঙ্গ করে দেয়।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল প্রকাশ করা হবে না

error: Content is protected !!