সাম্প্রতিক

গাজা সিটি দখলে নেয়ার হুমকি দখলদার ইসরাইলের

 

ইসরাইলের   ভূখণ্ডে জ্বলন্ত ঘুড়ি হামলা চালানো বন্ধ করতে গাজার নিয়ন্ত্রণকারী হামাসকে শুক্রবার পর্যন্ত দিয়েছে দখলদার দেশটি। অন্যথায়, গাজা সিটি দখল করে নেয়ার হুমকি দেয়া হয়েছে।

এব্যাপারে ইসরাইলের পার্লামেন্ট প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে যুদ্ধ ঘোষণার অধিকার প্রদান করেছে বলে ‘টাইম অব ইসরাইল’ এর উদ্ধৃতি দিয়ে ‘চ্যানেল-১০’ এর প্রতিবেদনে বলা হয়েছে।

প্রকাশিত প্রতেবেদন অনুযায়ী, চলতি সপ্তাহের মধ্যে ঘুড়ি আক্রমণ বন্ধ না হলে গাজা উপত্যকায় অভিযান চালাতে ইসরাইলি বাহিনীকে প্রস্তুতি নেয়ার জন্য নির্দেশ দিয়েছে দেশটির নেতৃত্ব।

রিপোর্ট অনুযায়ী, জ্বলন্ত ঘুড়ি ও বেলুন হামলা বন্ধ করতে হামাসকে শুক্রবার পর্যন্ত সময় দিয়েছে ইহুদিবাদী ইসরাইল। হামাস ইসরাইলের এই নির্দেশ পালনে ব্যর্থ হলে, গাজায় বড় ধরনের সামরিক অভিযান শুরু করবে।

রবিবার ইসরাইলি আমর্ড বিভাগ থেকে একটি সামরিক মহড়া চালানো হয়েছে। গাজা উপত্যকা আক্রমণ এবং গাজা শহরের দখল নিতেই এই সামরিক মহড়া বলে অনেক বিশ্লেষক মনে করছেন। তাদের মতে, এটা হামাসের জন্য একটি পরোক্ষ হুমকি। যদিও ইসরাইল এই দাবিকে নাকচ করে দিয়ে বলেছে, ‘চলমান ঘটনার সঙ্গে এটির কোনো সম্পর্ক নেই।’

মঙ্গলবার ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ইসরাইলি প্রতিরক্ষা বাহিনীর ‘গাজা ডিভিশন’ পরিদর্শন করেন। এসময় তিনি বলেন, তার দেশ ইতোমধ্যেই একটি ‘সামরিক অভিযান’ এর মাঝখানে রয়েছে।

 

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল প্রকাশ করা হবে না

error: Content is protected !!