সাম্প্রতিক

খুলনা সিটি নির্বাচনে গণতন্ত্রের বিজয় হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

খুলনা সিটি নির্বাচনে গণতন্ত্রের বিজয় হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

খুলনা সিটি নির্বাচনে গণতন্ত্রের বিজয় হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনের বিজয় গণতন্ত্রের বিজয়। জনগণের ভোটাধিকার প্রয়োগের বিজয়। সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিজয় হয়েছে।

‘বঙ্গবন্ধু -১’ স্যাটেলাইটের সফল উৎক্ষেপণ উপলক্ষে আজ বুধবার সকালে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ১৪ দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

নাসিম বলেন, অাওয়ামী লীগের প্রার্থী খালেক একজন পরিচ্ছন্ন ও সফল মেয়র ছিলেন। খুলনার জনগণ তাদের ভুল বুঝতে পেরে, গতবারের কাছ থেকে শিক্ষা নিয়ে খালেককে বিজয় করেছে। আমরা মনে করি. বর্তমান নির্বাচন কমিশনের মাধ্যমে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়েছে এবং জনগণ ভোট দিয়েছে।

তিনি আরও বলেন, নির্বাচন সুষ্ঠু হয়েছে। বিএনপির প্রার্থীর একটি কেন্দ্র নিয়ে অভিযোগ ছিল যা নির্বাচন কমিশন বন্ধ করে দিয়েছে। নির্বাচন হলে জয়-পরাজয় থাকবে। কিন্তু জয় পরাজয়কে শান্ত মনে গ্রহণ করাটাই হচ্ছে গণতন্ত্রের অাচরণ। এ নির্বাচনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের যাত্রা এবং শান্তির পথে বাংলাদেশ এটা প্রমাণ হয়ে গেছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের মধ্য দিয়ে মহাকাশ বিজয় করেছি। অামরা অাজকে মহাকাশে বঙ্গবন্ধুর জয় বাংলা স্লোগান পৌঁছে দিয়েছি। বাংলার সার্বিক উন্নয়ন ও ভবিষ্যৎ প্রজন্মের স্বার্থে অাজকে এই মহাকাশ বিজয়।

এ সময় উপস্থিত ছিলেন- সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বাশার মাইজভান্ডারি, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাংলাদেশ জাসদ সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার প্রমুখ