সাম্প্রতিক

‘ইউনাইটেড ছাড়া চিকিৎসা নেবেন না খালেদা জিয়া’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে যেতে ইচ্ছুক নন। এ খবর জানা গেছে কেন্দ্রীয় কারা প্রশাসন সূত্রে। যদিও গত কয়েকদিন ধরে তাকে এই হাসপাতালে ভর্তি করা হচ্ছে শোনা যাচ্ছিলো।

কিন্তু মঙ্গলবার সকালে বিএনপি নেত্রী বিএসএমএমইউতে চিকিৎসা নিতেঅনিচ্ছা প্রকাশ করায় এ নিয়ে নতুন করে জটিলতা দেখা দিলো।

মঙ্গলবার সকাল ৮টা থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন সড়কের কারাগারে সকাল থেকে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক প্রস্তুতি দেখা যায়। কারাগার সংলগ্ন মাক্কুশা মাজারের সামনে পুলিশ অবস্থান নেয়। গণমাধ্যমকর্মীদেরও কারাগারের প্রধান ফটকের দিকে যেতে দেওয়া হচ্ছিল না।

প্রধান ফটকের সামনে অবস্থান নেয় পুলিশের দুটি প্রটেকশন গাড়ি, র‌্যাবের একটি গাড়ি। কারা ফটকের সামনে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যদের তৎপরতাও ছিল চোখে পড়ার মতো। তবে সকাল সাড়ে ১০টার দিকে একে একে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা চলে যেতে থাকে। গাড়িগুলোও সরে যায়।

কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর কবির জানান, খালেদা জিয়ার চিকিৎসার জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে কারা প্রশাসন। কিন্তু বিএসএমএমইউতে যেতে রাজী হচ্ছেন না বিএনপি নেত্রী। তিনি রাজধানীর ইউনাইটেড হাসপাতাল ছাড়া অন্য কোথাও চিকিৎসা নিতে চান না।

এর আগে সকালে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসার জন্য সব প্রস্তুতি সম্পন্ন করে বিএসএমএমইউ কর্তৃপক্ষ। এ সম্পর্কে বিএসএমএমইউ’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন জানান, কারা কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী খালেদা জিয়াকে চিকিৎসার জন্য সব প্রস্তুতি শেষ হয়েছে। তার জন্য ৫১২ নম্বর কেবিন বরাদ্দ দেওয়া হয়েছে।

সোমবার এক সংবাদ সম্মেলনে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসা নিতে নিরাপদ মনে করেন না বলেই তিনি সেখানে চিকিৎসা নিতে চাচ্ছেন না।

এর আগে গত রোববার আইনমন্ত্রী আনিসুল হক ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সাংবাদিকদের বলেছিলেন, খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেওয়া হবে। তবে তিনি সেখানে চিকিৎসা নিতে রাজি না হওয়ায় সেদিন নেওয়া হয়নি।

এরপর গত সোমবার কারাগারে গিয়ে আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন নিজে খালেদা জিয়ার সঙ্গে এ নিয়ে কথা বলেন। তখন তিনি জানিয়েছিলেন, খালেদা জিয়া রাজি হলে মঙ্গলবার সকালে তাকে বিএসএমএমইউতে নেয়া হবে।

error: Content is protected !!