সাম্প্রতিক

আজ হতে পারে নেইমারের ঘুমন্ত আগ্নেয়গিরির বিস্ফোরণ

স্পোর্টস ডেস্ক : আমরা ওকে নিয়ে শান্ত আছি। জানি যে, পুরোপুরি ম্যাচ ফিটনেস ফিরে পেতে অন্তত পাঁচ ম্যাচ লাগবে। তবে, মেসি কিংবা অন্য কোনো খেলোয়ারের মতো নয়, নেইমার তার নিজের মতো খেলবেন বলে জানিয়েছে কোচ তিতের দার্শনিকতায় বুঁদ হই।

শুক্রবার (২২ জুন) এক সংবাদ সম্মেলনে কোচ তিতে এ কথাগুলো বলেন।

তিতে জানান, ফেব্রুয়ারিতে প্যারিস সেন্ট জার্মেইর হয়ে ব্যথা পাওয়ার পর অস্ত্রোপচারের টেবিলে যেতে হয়েছে নেইমারকে। ফেরার পর দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছেন ক্রোয়েশিয়া ও অস্ট্রিয়ার বিপক্ষে। গোল করেছেন দুই ম্যাচেই। বিশ্বকাপে সুইসদের বিপক্ষে গোল পাননি। শুধু তা-ই নয়, তাঁর খেলায় ব্যক্তিগত কারিশমা দেখানোর ঝোঁকও দেখা গেছে দৃষ্টিকটুভাবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিতে বলেন, ‘আমি কখনোই এমন কিছু ওকে বলিনি। বলবও না। ফুটবল দলীয় খেলা সত্যি, একই সঙ্গে ব্যক্তিগত নৈপুণ্যেরও। প্রতি খেলোয়াড়ের ব্যক্তিগত নৈপুণ্য মিলিয়েই দলের খেলা হয়। নেইমার গ্রেট এক ফুটবলার। কোচ হিসেবে ওর কাছ থেকে ফুটবলীয় কারিশমা আমি কেড়ে নিতে পারি না।’

নেইমার তাই খেলবেন নেইমারের মতোই। সমালোচনার স্রোতের বিপরীতে কোচের সমর্থন পাচ্ছেন প্রবলভাবে। ১৫ মিনিটের উন্মুক্ত ট্রেনিং সেশনে জাদুর থলে তো খোলেননি তিনি। সুইজারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচেও বন্ধ ছিল তা। ঘুমন্ত আগ্নেয়গিরির বিস্ফোরণ না আজই হয়ে যায় সেন্ট পিটার্সবার্গে!